ফ্রীল্যান্সিং মার্কেটপ্লেস ‘ফ্রীল্যান্সার’ টিউটোরিয়ালঃ*

বাংলাদেশের প্রেক্ষাপটে যেকোন ফ্রীল্যান্সিং সাইটেই কাজ করে তার পেমেন্ট ঘরে নিয়ে আসা সত্যি অনেক কষ্টসাধ্য। একদিকে অতিরিক্ত চার্জ দিতে হয় আবার অন্য দিকে যদি ব্যাংক থেকে উঠাতে হয় তবে, ব্যাংকে তার প্রমান দেখাতে হয় মাঝে মাঝে যে, অর্থটি কোথা থেকে এসেছে:( আরো অনেক কিছু। যাই হোক আজকের আলোচনা কিভাবে মানিবুকার্স এর মাধ্যমে ফ্রীলান্সার থেকে টাকা উত্তোলন করতে পারবেন। বলতে পরেন মানিবুকার্স কে ফ্রীলান্সারে এক্টিভিশন প্রক্রিয়া। তো চলুন শুরু করা যাক …
১. আপনার ফ্রীলান্সার ড্যাসবোর্ড এর পেমেন্টস মেন্যু থেকে Withdraw funds এ ক্লিক করুন।
1
২. এবার Withdraw request থেকে moneybookers.com নির্বাচন করুন।
2
৩. উল্লেখ্য, আপনি যত ডলার উত্তোলন করতে চাইবেন, আপনার একাউন্টে অবশ্যই তত ডলার থাকতে হবে। moneybookers.com এর মাধ্যমে আপনি সর্বনিম্ন 30$ এবং সর্বোচ্চ 10000$ উত্তোলন করতে পারবেন। এবার, Withdraw অপশনে আপনার moneybookers.com এর ইমেইল আইডি, Withdraw ডলারের পরিমান লিখে দিয়ে Next করুন।
3
৪. এবার, moneybookers.com এ আপনার রিকোয়েষ্ট কনফার্ম করুন। যদি কোন কিছু পরিবর্তন করতে হয়, তবে Back করে পরিবর্তন করে নিন। অন্যথায়, Submit Request এ ক্লিক করুন।
4
৫. আপনার মেইলে কনফার্ম মেসেজ দিবে রিকোয়েষ্ট টি সাবমিট হলে। এখানে, Request Status : Delayed দেখানোর কারন হচ্ছে আপনার ফ্রীলান্সার একাউন্টে পর্যাপ্ত ডলার নাই। রিকোয়েষ্ট প্রোসেসিং এর সময় নিবে অন্ত্যত ১৫-২০ দিন। তার পরের রিকোয়েষ্ট গুলো সর্বোচ্চ ৩ দিন সময় নিবে। কবে নাগাদ আপনার ডলার moneybookers.com এর ডিপোজিট হবে তাও উল্লেখ্য।
5
৬. এবার Payments মেন্যু থেকে View Payments এ ক্লিক করে পেমেন্ট এর বিস্তারিত দেখে নিন।
6৭. নিচের ইমেজটি লক্ষ করুন। এখানে, ৪৫ ডলার উত্তোলনের জন্য রিকোয়েষ্ট করা হয়েছে ২১/৩/২০১১ তারিখে এবং তা ১২/৪/২০১১ তারিখের মধ্যে মানিবুকার্স একাউন্টে পাঠানো হবে নির্দেশনা মতে। আবারো বলছি, ফ্রীলান্সারের জন্য প্রথম বারের মত মানিবুকার্সে উত্তোলন করতে সময় লাগে কমপক্ষে ১৫-২০দিন। আর একবার একটিভ হলে, পরবর্তী পেমেন্ট রিকোয়েষ্ট গুলো ২-৩ দিনের মধ্যেই সম্পন্ন হয়।
7৮. আপনার পেমেন্ট রিকোয়েষ্ট অনুযায়ী যদি একাউন্ট-এ পর্যাপ্ত ডলার না থাকে তবে, উপরের চিত্রের মত স্টাটাস দেখাবে। পর্যাপ্ত ডলার থাকলে তা নিচের চিত্রের মত স্টাটাস প্রদর্শন করবে।
8
এবার অপেক্ষা করুন ডলার ট্রান্সফার এর জন্য। সমস্যা হলে  মামাবাংলাদেশ এই বাটনে অথবা ফেসবুক গ্রুপে জানাতে ভুলবেন না।

No comments:

Post a Comment

বিনোদন বিষয়ক সাইট দেখুন

বাস্তবে দেখা জল প্রতিফলন।

Check Page Rank of your Web site pages instantly:

This page rank checking tool is powered by Page Rank Checker service

বি: দ্র:-কোন লিংক না দেখা গেলে SKIP AD-এ ক্লিক করবেন।

  • .
 
Blogger Widgets Read more: http://techtunes.com.bd/tutorial/tune-id/70142/#ixzz1Nh3anoHA