PPC ওয়েব সাইট থেকে টাকা আয় পর্বঃ ১ [প্রাথমিক ধারণা]

আসসালামুআলাইকুম। আশাকরি মহান আল্লাহর অশেষ রহমতে আপনারা ভালো আছেন। আমিও ভালো আছি।
ইন্টারনেট থেকে অর্থ উপার্জন সম্পর্কে আমাদের মধ্য প্রায় একটা না একটা সংকোচ লেগেই আছে। তার কারণও অনেক। আমরা সবাই জানি যে ইন্টারনেট থেকে টাকা আয় করার জন্য বিভিন্ন পদ্ধতি আছে। যেমন ধরুনঃ কোন কিছু বিক্রি করে, ফ্রিল্যান্সিং কাজ করে, ফাইল শেয়ার করে, বিজ্ঞাপন প্রদর্শন করে, বিজ্ঞাপন এ ক্লীক করে ইত্যাদি। আমি আজকের পর্বে শুধু বিজ্ঞাপন এ ক্লীক করে টাকা উপার্জন করার বিষয়ে এখানে আলোচনা করছি। ইনসাআল্লাহ পরবর্তিতে অন্য বিষয়ের উপরেও আলোচনা করব। প্রথমে আসুন জেনে নেই PPC বলতে কী বুঝায়। মূলত PPC বলতে বুঝায় Pay Per Click অর্থাৎ প্রতি ক্লীক এ টাকা উপার্জন। এই PPC ওয়েব সাইটও বিশ্বে হাজার হাজার আছে। কিন্তু সেগুলোর মধ্যে আমাদেরকে বেছে বেছে সঠিক এবং বিশ্বাস যোগ্য ওয়েব সাইটকে নির্বাচন করতে হবে। আলোচনা শুরুর আগে আসুন জেনে নেই PPC এর যাবতীয় তথ্যাদি।
PPC আসলে কী?
PPC ওয়েব সাইটগুলোতে ক্ল্যাইন্টরা তাদের বিজ্ঞাপন গুলো দিয়ে থাকে। যাতে করে তাদের প্রতিষ্ঠানের প্রচার হয়। এখানে আপনার কাজ হলো বিজ্ঞাপনগুলো প্রদর্শন করা তাও একটা নির্দিষ্ট সময়ের জন্য। একেকটি ওয়েব সাইটে এক এক ধরণের মূল্য দেওয়া হয়। কিন্তু বেশির ভাগ ওয়েব সাইট গুলোতেই ০.১ সেন্ট দেওয়া হয় প্রতিটি বিজ্ঞাপন এর জন্য। সাধারণত ৩০ সেকেন্ড ধরে একটি বিজ্ঞাপন দেখলেই জমা হয় ০.১ সেন্ট। এছাড়াও আপনারা রেফারেল এর মাধ্যমেও অর্থ উপার্জন করতে পারেন।
রেফারেল কী?
মূলত রেফারেল বলতে বুঝায় আপনার সাহায্যে কারো কোন প্রতিষ্ঠানে রেজিষ্টার করানো। [সংক্ষেপে বলা হলো]। PPC ওয়েব সাইটগুলোর একটা সুবিধা হলো যদি আপনার রেফারেলে কেউ রেজিষ্টার করে তখন আপনি সেই রেফারেলের জন্য নিদিষ্ট কিছু টাকা আপনার একাউন্ট এ যোগ হবে। বেশির ভাগ PPC ওয়েব সাইটেই মূলত এই সুবিধা রয়েছে।
এবার আসুন PPC ওয়েব সাইটগুলোর সত্যতা সম্পর্কে কিছু কথা জেনে নেইঃ
পৃথিবীতে বিভিন্ন অনেক PPC ওয়েব সাইট রয়েছে যারা আপনাদের দিয়ে কাজ করিয়ে নেই ঠিকই কিন্তু পেমেন্ট তারা করে না। তাই এগুলো ওয়েব সাইটে রেজিষ্টেশন করার পূর্বে অবশ্যই এগুলো সম্পর্কে প্রথমে খোজ খবর দেখে নেবেন। প্রয়োজনে ইউটুবিতে ভিডিও সার্চ করে পেমেন্ট এর সত্যতাও দেখে নেবেন।

No comments:

Post a Comment

বিনোদন বিষয়ক সাইট দেখুন

বাস্তবে দেখা জল প্রতিফলন।

Check Page Rank of your Web site pages instantly:

This page rank checking tool is powered by Page Rank Checker service

বি: দ্র:-কোন লিংক না দেখা গেলে SKIP AD-এ ক্লিক করবেন।

  • .
 
Blogger Widgets Read more: http://techtunes.com.bd/tutorial/tune-id/70142/#ixzz1Nh3anoHA