লিং শেয়ার করে টাকা আয়ঃ শেষ পর্ব

বিসমিল্লাহির রহমানীর রাহীম




আশা করি সবাই ভালো আছেন। লিং শেয়ার করে টাকা আয়ের ধারাবাহিক পর্বে আপনাকে স্বাগতম। আমি এই ধারাবিহিক পর্বে বিস্তারিত ভাবে আলোচনা করেছি কীভাবে লিং শেয়ার করে টাকা আয় করা যায়। আপনারা জানেন এইটা ২ পর্বের একটা পোষ্ট। এটা হলো এই ধারাবাহিক পর্বের শেষ পর্ব। ইনসাআল্লাহ এই পর্বেও আমি আপনাদের আরো অনেক তথ্য বিস্তারিত ভাবে আলোচনা করবো। আপনারা যদি এর প্রথম পর্বটি না দেখে থাকেন তাহলে এখানে ক্লীক করে একবার দেখে নিতে পারেন। তাহলে আসুন মহান আল্লাহর নামে কাজের কথায় আসি।


আজকের পর্বে আমি আলোচনা করবো:
ক. লিং ব্যবহারের নিয়ম
খ. রিপোর্ট
গ. ব্যালেন্স
ঘ. আপডেট খবর
ঙ. একাউন্ট সেটাংস
চ. পেমেন্ট
ছ. সত্যতা


ক. লিং ব্যবহারের নিয়ম:
১. প্রথমে আপনার এডফ্লাই এর লগইন করুন।
২. আপনি একটি বক্স দেখতে পাবেন।
৩. এখন আপনার যে লিংটি আছে সেটি ঐ বক্সে পেষ্ট করে দিন। তারপর Shrink বাটনে ক্লীক করুন।


৪. ফলে আপনার লিংটি জেনারেট হয়ে যাবে। এবার ঐ লিংটি আপনার ব্লগ বা যে কোন ওয়েবসাইটে শেয়ার করুন।


৫. এখন যখন আপনার ভিজিটর ঐ লিং এ ক্লীক করবে তখন Skip Ad নামে একটি বাটন আসবে। সেখানে ক্লীক করলে আপনার ভিজিটর ডাউনলোড লিং এ চলে যাবে। এবং আপনার এডফ্লাইএর একাউন্টে টাকা জমা হবে।


খ. রিপোর্ট:
আপনার লিংগুলো থেকে কতবার ডাউনলোড হয়েছে এবং কত টাকা আয় হয়েছে সেটার একটা রিপোর্ট সুবিধাও রয়েছে এডফ্লাই তে। এটা অনেকটা শেয়ার বাজারের দাম কমা বাড়ার একটা চার্ট এর মতো। নিচের ছবিটা দেখলেই বুঝতে পারবেন:






গ. ব্যালেন্স:
আপনি কত টাকা আয় করেছেন মুলত সেটাই হলো আপনার ব্যালেন্স। একটা কথা সব সময় মনে রাখবেন আপনার লিংটি দিয়ে যত বেশি ডাউলোড বা ক্লীক হবে আপনি তত বেশি ব্যালেন্স পাবেন। এটাই স্বাভাবিক। আপনি যখন এডফ্লাইতে লগইন করবেন তখনই আজকের এবং সর্বমোট ব্যালেন্সটি দেখতে পাবেন। কিন্তু যখন আপনি পেমেন্ট পাবেন তখন আপনার ব্যালেন্স $0.0000 হয়ে যাবে। মানে আপনার ব্যালেন্স রিস্টার্ট হয়ে যাবে এবং আবার প্রথম থেকে আয় করতে হবে। নিচে ছবির মাধ্যমে দেখানো হলো: 


ঘ. আপডেট খবর:
এডফ্লাই এর এডমিন এর কাছ থেকে বিভিন্ন আপডেট নিউজ পাওয়া যায়। আর সেটা এডফ্লাই এ লগইন করার পর হোম পেজেই থাকে। ভাবছেন কেমন খবর? যেমন ধরুন পেমেন্ট কবে করা হয়েছে। নতুন সুবিধা ইত্যাদি ইত্যাদি।


ঙ. একাউন্ট সেটাংস
এটা এডফ্লাই এর অত্যান্ত গুরুত্বপুর্ণ একটা জায়গা। এখানেই মুলত আপনার পেমেন্ট এর ইমেইলটি থাকে। মানে আপনি পেপাল নাকি এলার্টপের মাধ্যমে টাকা আয় করবেন। আপনার একাউন্ট সেটাংস এর জন্য এডফ্লাই এর Account বাটনে ক্লীক করুন। এবার নিচের দিকে Payment Processor এর বক্সে আপনি যে মাধ্যমে টাকা পেমেন্ট নিতে চান সেটি সিলেক্ট করুন। এলার্টপের মাধ্যমে টাকা নিতে চাইলে Alertpay সিলেক্ট করুন। অথবা পেপালের  মাধ্যমে টাকা নিতে চাইলে Paypal সিলেক্ট করুন। এবার Withdrawal Email এ আপনার ইমেইলটা লিখুন। পেপাল হলে পেপালএর ইমেইল অথবা এলার্টপে হলে এলার্টপের ইমেইল। সবশেষে Update বাটনে ক্লীক করে আপনার একাউন্টটি সিলেক্ট করুন। আপনাদের সুবিধার জন্য নিচে একটা ছবি দেওয়া হলো:




চ. পেমেন্ট:
এডফ্লাইতে আপনি সর্ব নিম্ন ৫ ডলার হলে টাকা তুলতে পারবেন। এডফ্লাই এর একটা বিষয় আমার খুবই ভালো লাগে। আর সেটা হলো অটোমেটিক পেমেন্ট। অনেকটা গুগল এডসেন্স এর মতো। এডফ্লাইতে টাকা তুলতে কোন রিকুয়েস্ট পাঠাতে হয় না। মাসে শেষে নির্ধারিত তারিখে অটোমেটিক টাকা পেমেন্ট করা হয়। আমি আগেই বলেছি আপনি টাকা পেপাল বা এলার্টপের মাধ্যমে তুলতে পারবেন। 


ছ. সত্যতা:
এডফ্লাই এর ফোরামে গেলেই পেমেন্ট এর সত্যতা এবং নানান প্রশ্নের জবাব পাবেন। সেখানে প্রতিনিয়ত বিভিন্ন টপিকে পোষ্ট হয়। বিশেষ করে পেমেন্ট এর সত্যতা সম্পর্কে। যারা পেমেন্ট পায় তারা সেখানে তাদের একাউন্ট দেখায়। এটা আপনারা দেখলেই বুঝতে পারবেন। তবুও আপনাদের সান্তনা দেওয়ার জন্য ৭ তারিখের পেমেন্টের ছবি নিচে দেওয়া হলো:




আশা করি আপনারা এডফ্লাই সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছেন। আমি আরো আশা করবো আপনার এড ফ্লাই এর মাধ্যমে একজন সফল ব্লগার হিসেবে গড়ে উঠতে পারবেন। কোন সমস্যা বা ভালো লাগলে বা কাজে লাগলে কমেন্টস করতে আবার আলসেমি করবেন না যেন।

No comments:

Post a Comment

বিনোদন বিষয়ক সাইট দেখুন

বাস্তবে দেখা জল প্রতিফলন।

Check Page Rank of your Web site pages instantly:

This page rank checking tool is powered by Page Rank Checker service

বি: দ্র:-কোন লিংক না দেখা গেলে SKIP AD-এ ক্লিক করবেন।

  • .
 
Blogger Widgets Read more: http://techtunes.com.bd/tutorial/tune-id/70142/#ixzz1Nh3anoHA