My Documents সুরক্ষিত রাখুন পদ্ধতি

আমরা সকলে My Documents এর সাথে কম বেশী পরিচিত। কম্পিউটার ব্যবহার করেন কিন্ত My Documents ব্যবহার করেন না এমন লোক পাওয়া যাবে না। আমরা সকলেই জানি My Documents Folder টি C ড্রাইভের-ই একটি অংশ। প্রয়োজনে আমরা উক্ত ফোল্ডারটি অন্য ড্রাইভে মুভ করতে করি। ফলে C ড্রাইভ অথবা উন্ডোজ ফেল করলে My Documents Folder নিরাপদ থাকে । কিন্তু যদি সম্পূর্ন হার্ডডিস্ক করাপ্ট হয়ে যায় সে ক্ষেত্রে কি সমস্যায় পড়তে হবে তা বলার অপেক্ষা রাখে না। আমি আজ আপনাদের জানাবো কিভাবে তা সুরক্ষিত রাখা যায় কোন প্রকার ঝামেলা ছাড়া।
তবে উল্লেখ্য যে আপনার আনলিমিটেড ইন্টানেট কানেকশন থাকা চাই। আমি দীর্ঘদিন কম্পিউটার ব্যবহার করছি কিন্ত আমার My Documents-এর ফাইলগুলোকে বিভিন্ন সময় ব্যাকআপ রাখতে গিয়ে নানান সমস্যার সুষ্টি করেছি। এরপর আমার My Documents Folder টি Drop Box ফোল্ডারে Move করে দেই ।
আসুন জেনে নিই কিভাবে সেটআপ করবো।
  • ১। নিচের লিংক-এ ক্লিক করে রেজিস্টেশন করুন। এরপর Skip AD  ক্লিক করুন। https://www.dropbox.com/referrals/NTcyMzA5Mjk
  • ২। Dropbox সফটওয়্যারটি ডাউনলোড করুন এবং আপনার কম্পিউটারে ইন্সটল করুন সাইন ইন সহ।
  • ৩। ইন্সটল করার পর Dropbox ডিফল্ট ফোল্ডারের লোকেশন C ব্যতিত অন্য যে কোন ড্রাইভে নির্ধারন করে দিন।

  • ৪। My Documents ফোল্ডারটি Drop box ফোল্ডারে মুভ করে দিন।
  • ৫। এখন My Documents সহ Drop box –এর অন্য যে কোন ফাইল সুরক্ষার দায়িত্ব এখন Drop Box-এর।
 Drop Box ব্যবহার করে আমি যে কি সুবিধা পাচ্ছি তা বুঝাতে পারবো না। ব্যবহার করেই দেখুন না একবার। আমার দীর্ঘ সময়ের কম্পিউটারের অভিজ্ঞতার ভিত্তিতে ১০০% আত্ববিশ্বাসের সাথে বলতে পারি অসাধারন একটি সার্ভিস।
কমেন্ট করতে ভুলবেন না।

No comments:

Post a Comment

বিনোদন বিষয়ক সাইট দেখুন

বাস্তবে দেখা জল প্রতিফলন।

Check Page Rank of your Web site pages instantly:

This page rank checking tool is powered by Page Rank Checker service

বি: দ্র:-কোন লিংক না দেখা গেলে SKIP AD-এ ক্লিক করবেন।

  • .
 
Blogger Widgets Read more: http://techtunes.com.bd/tutorial/tune-id/70142/#ixzz1Nh3anoHA